তুমি আসবে বলে
             তানভীর খান


এক থেকে ষাট কোন সংখ্যাতত্ত নয়
হিসেবের খাতায় কোন গোলযোগ নয়
নয় লেখকের অমর কাব্যের কোন বিশেষ পৃষ্ঠা-
   যা পাঠক মনে ছুঁয়ে যাবে বারে বারে।
   এ আমার অপেক্ষার বহিঃপ্রকাশ মাত্র।


সব অপেক্ষার শেষ হয় না
  তবু ক্লান্তিহীন এ পথ চলা-
  জানি একদিন ফুরাবে মাঝপথে।
  পুরনতার কন শেষ নেই তোমার পানে
  সময়হীন এ অপেক্ষা-শুধু তুমি আসবে বলে।


ফাগুন আসবে বলে,ফাগুন আসবে বলে তবু এ পথ চাওয়া।
জানি আসবে না এ অসময়ে পৌষের ডালে
কৃষ্ণচূড়ার কলি। তবু অপেক্ষা ………..।
           অপেক্ষা শুধু দাশনিক সংখ্যাতত্তে।
এক,দুই,তিন…চলতে চলতে ষাট
           আবারও ক্লান্তি আসে চোখের কোনে।


এক থেকে ষাট কোন সংখ্যাততত্ত নয়
এ শুধু ভালবাসার অপেক্ষা-
           তুমি আসবে বলে।


                            ২৯-০১-২০০৯।