শিরোনামহীন
           তানভীর খান।


এতো পাশাপশি, তবু কাছে নই।
যদি চলে যাও
হারাও সুদুরে-
তবু মনে হবে
আছো মোর মনে।


রিদয়ের সব কথা যায় না যে বলা
বুঝেও তুমি কভু কিছুই বুঝ না।
তাই এত পিছু টান
এই ফিরে আসা
মিথ্যে সবই যেন
মিছে ভালোবাসা।


এতকাল পড়ে যেন এই মনে হল-
রজনী পোহায় তবু তন্দ্রাবিলাসী
তোমার চোখের জলে আমি ফিরে আসি।


                        ০৭-০৭-২০১০।