মন ভাল নেই
         তানভীর হোসেন খান


আজ মন ভাল নেই
   চারদিকে শুধু কোলাহল
তবুও আমি নিঃস্ব একাকী
মন ভাল নেই-মন ভাল নেইঃ
          তোমার আমিতে……।


গত রাতের কালবৈশাখী ঝড়
উড়িয়ে নিল বাৎসরিক ক্লান্তি
        ধূলো-বালিতে বিধধস্ত-
তোমার আমিতে আজ মরিচীকাময়
          তবু মন ভাল নেই।


দুটি বর্ণের কি অপুর্ব মিলন
তোমার আমার মত নিশ্চুপ-নিরজনে
হৃদয়ের অনেক কাছাকাছি,তবুও গোপন;
আলো আধারের মত লুকোচুরি খেলে
  তবুও মন ভাল নেই-মন ভাল নেই।


                            ১৬-০৫-২০১০
                            ৩ বৈশাখ ১৪১৭।