ভরদুপুরে
         তানভীর খান


সময় থেমে থাকে না
নিঃসঙ্গ-নিরজনতায়
দুটি মনে ওঠে ঝড়
পিচঠালা পথে।


কাঠ ফাটা রোদ্দুরে
চৌচির লোকালয়
কপালের বিন্দু ফোটা ঘাম
আশ্রয় খোঁজে চোখের কোনে।


শুধু ফিরে চাওয়া বারে বার
তুমি চলন্ত বাসে
আমি পথিক পথে
ছুটে চলা তোমার মনে।