অন্তিম যাত্রা
তানভীর হোসেন


একদিন হয়ে যাব লীন
সবকিছু ছেড়ে
চলে যাব সবার অগোচরে……।


সহস্র লোকের মাঝে একটি চেনা মুখ
কেবলি খুঁজিবো তোরে
গেল জন্মে কতনা দিয়েছি দুঃখ।
শুন্য দেহখানী কেবলী তোমার সৃতি
এইসব ভুলে যেও…
সোনার দু’টি হাত
রাখিও এ ললাট;
বসিও শয়ন পাশে
সেই রাত ভালবেসে।