নিঝুম রাতের ওই দূর আকাশে
চেয়ে আছি আমি জল ভরা চোখে।
ছিলে তুমি আমার আপন হয়ে পাশে
আজ রয়েছ কত দূর অচেনা হয়ে।


মিটি মিটি জ্বলছে একা ওই ধ্রুবতারা
আমার মতো সেও কি হয়েছে সঙ্গীহারা।
আমায় দেখে মুচকি হাসে
একলা একা আকাশের ওই চাঁদ।
মনটা আমার কেঁদে উঠে
কাটেনা সময়,কাটে না এই নিঃসঙ্গের রাত।


দুচোখ ভরা জল আমার করে ছলছল
আমায় ছেড়ে দূরে কিভাবে আছিস বল।
বাড়ছে রাত,বাড়ছে হৃদয়ের রক্ত ক্ষরণ
কাঁদছি আমি অঝোরে,ভারী লাগে এ জীবন।


জীবন হয়ে গেছে বিষাদ,চারদিকে দেখি শুন্যতা।
সঙ্গী হয়েছে আমার দুঃস্বপ্ন আর তোমার স্মৃতিছায়া।
বন্ধন ছিঁড়ে যদি কেউ হয়ে যায় পর
চোখের জলে মিশে থাকে সে জীবন ভর।