কখনও যদি লাগে নিজেকে বড় একা
হয়ে যায় ধূসর তোমার স্বপ্নের পৃথিবীটা।
কাছের মানুষ গুলো যদি হয়ে যায় পর
কখনও যদি তোমায় বিষণ্ণতা করে ভর।


তবে ডেকো আমায় বন্ধু ভেবে কাছে
যতই হোক আধার-থাকবো তোমার পাশে।
কখনও যদি কাঁদো কোন দুঃখে
মুছে দেবো চোখের জল জড়িয়ে তোমায় বুকে।


কখনও যদি কষ্টগুলো ছুয়ে যায় তোমায়
ভেঙ্গে যায় সুখ স্বপ্নের ভুবন।
স্মৃতিগুলো হাতরে খুঁজো আমায়
বুঝতে পারবে কতটা ছিলাম তোমার আপন।


কখনও যদি তোমার স্মৃতিগুলো পড়ে মনে
দুচোখ ভিজে যায় জলে।
দেখ চেয়ে আছি দুহাত বাড়িয়ে
আপন করে নাও আমায় অভিমান সব ভুলে।