অন্ধকারকে যখ্ন ভালবাসলাম
অন্ধকার আমাকে আশ্রয় দিল
অন্ধকারকে যখন বিচ্ছিন্ন করতে চাইলাম
আলো আমার সাথে প্রতারণা করল


ভালবাসাকে যখ্ন স্বপ্ন ভাবলাম
স্বপ্ন আমাকে আপন করে নিল
স্বপ্নকে যখন পূরণ করতে চাইলাম
ভালবাসা আমাকে ত্যাগ করল


আসহাকে যখন বিশ্বাস করলাম
কান্না জীবন থেকে চলে গেল
বিশ্বাসে যখন আসহা রাখ্তে চাইলাম
কাঁদ্তে কাঁদ্তে জীবন প্রায় শেষ হয়ে গেল


একাকীত্ব যখন সংগী করে নিলাম
আর কোনো বন্ধুর প্রয়োজন হল্না
এই একক জীবনে যখ্ন কাউকে নিবিড়ভাবে চাইলাম
একাকীত্ব আমাকে শূন্যতায় ফেলে চলে গেল।


(২০১২ সালে আমার দ্বিতীয় কবিতাগ্রন্থ 'মাকড়সার জাল' বইটিতে প্রকাশিত হয়েছে)