সেদিন ছিল কলেজ এর দ্বিতীয় দিন...
যখন তোর সাথে আমার প্রথম দেখা...
অদ্ভূত এক বন্ধুত্ব
অদ্ভূত এক ভালবাসা
বহুবছর পার হয়ে গেল
কত দারুণ সব স্মৃতি
কত ধরনের দুষ্টামি
কত বিশিষ্ট প্রকৃতির বাঁদরামি
আর ছোটখাট কিছু টুকরো ঝগড়া ঝাটি
মান অভিমান
তবুও তুই আছিস হৃদয় জুড়ে
তবুও তুই আছিস মনের অন্তরালে
বন্ধু নয় শুধুই
বোন নয় কেবলই
অজস্র বক্ত্বব্যের আড়ালে যে
সীমাহীন ভালবাসা
অজস্র দ্বিধার আড়ালে যে
সুক্ষ্ম সুন্দর বিস্মতৃত অনুভূতি
অজস্র ভূলের পর যে
মুক্ত স্বাধীন বলাকা
অজস্র ধুম্রজালের মাঝেও যে
গভীরতা, গুপ্ত্রধনের ভান্ডার
অজস্র বিষন্নতার মাঝেও যে
শান্তির অশ্রুজল
প্রিয়বন্ধু ...তুই পাশে থাকিস চিরকাল...


(৩১শে ডিসেম্বর ২০১২ , ৩:৫৩ দুপুর)