দূর নীলিমায়
মিশে আছি - ''নারীর হৃদয় ''
মিশে গেছি - তারারা -
চাঁদ মিশে যেথায় ।


মিশে গেছি - মিশে আছি -
মৃতের ভেলায় - নির্জন
গভীর ঘুমে - ডুবে নীরব কান্নায় ।


'নারীর হৃদয় ',
জেগে থাকি -
ধূসর আলোর দেশে
________আছি মিশে
দিনের- ভোরের সূর্য যেথায় হাসে ।


' নারীর মন '
সদাই সকাহত
সাঁঝের - রাতের ,
আকাশে তারার রূপে সাঁজে -
অকথিত ব্যথার প্রদীপ জ্বেলে ।


সবাই জাগে অসীম প্রয়াসে_______
স্বপ্ন , সাধ , শত ভালোবাসা নিয়ে -
থাকে আশায় -অশেষ সাধনায় ।


এই কি জীবন ?


ধূসর হাওয়ায় উড়ি ধূলির মতন ,
শত কান্না- অন্তহীন ব্যথায় ।


____নীরব প্রেমে মন নিবেশে -
গভীর ঘুমের - আঁধারের তল দেশে ।


এখনও ভাবি - আছ তুমি
ছায়া হয়ে - সাথে ,
দূর অজানা হতে ডাকছো -
পাশে- থাকছ - হাঁটছ , ডেকেই যাচ্ছ ।


আগের জন্মে ছিলাম ময়ূরাক্ষী
আমি - তুমি
হারিয়ে গেলে কোথায়- কোন অতলে ?
আজ ?
_____বিভাবরী যায় বিভীষণ আঁধারে ,
হৃদয় এমন সদ্ম মরুভূমি - ঝড়ে ।


অলীক স্বপ্নে বিভোর ছিলাম
দিয়েছিলাম অকপটে মন
আজ অকস্মাৎ - ভেঙ্গে গুঁড়িয়ে দিলে -
__________সাজান -সাধের ঘর ,
হয়ে ঝড় ।
''নারীর হৃদয় ''
দূর নীলিমায়
মিশে আছি - মিশে গেছি -
তারারা -
চাঁদ মিশে যেথায় ।


(আমি এখানের নতুন সদস্য হিসেবে প্রথম লেখা পোস্ট করলাম। সবার সহযোগিতা চাই।আমার ভুল ভ্রান্তি গুলো ধরিয়ে দিয়ে গঠন মূলক আলোচনা প্রত্যাশা করি)