আঁধার কালো আকাশ রয়
অমাবস্যার নিশীথ রাত্রি সয় ?
নিতল সাগর থৈ থৈ জলে -  
নির্জীব তলিয়ে যাচ্ছি কোন অতলে ?
________ আঁধার গ্রাস করে  নিচ্ছে  যেন ।  
বসে -
দক্ষিনা হাওয়ায় '' নিভৃত জানালায় ''
_____অতীত হাতড়ে ফিরি  সারাক্ষণ  ,  
মনের মাঝে -যেথায় -
নিভৃতকুঞ্জে  গড়েছি অভয়ারণ্য
গাছ - গাছালি , নীপ বন,
মাথার উপরে নিরভ্র আকাশ
মৃদু শীতল ঝির ঝিরে বাতাস -
সবুজের গা ঘেসে চলে যায়
অভয়ারণ্য ভেদ করে দূর থেকে
দূরে অজানায় ।


এই শীতলতায় প্রফুল্ল হয়ে যায়
মন -
ভাবে - চিন্তায় তোমার - বিভর প্রতিক্ষণ  
বোঝ না কেন - কোন কথায় ?
নিরাশ্বাস উদাস এই বাতাস
নিঃশ্বাসিত কেঁদে উঠে  মন  
একটু ছোঁয়া - পরশ -
এক চিলতে ভালোবাসা -
চাই -
বাহু ডোর - আলিঙ্গন
তোমার ওই নরম ঠোঁটের চুম্বন  
যেন চুম্বকের আকর্ষণে বেঁধে রাখি
চিরদিনের তরে আমার করে ।