আপন মনে জ্যোস্না নেচে যায়
____পৃথিবীর পরে
যেন কোন ব্যথা নাই পৃথিবীতে
আমি কেন তবে মৃত্যু খুঁজি ?


____শুধায় আমায়
কেন তুমি মৃত্যু খুঁজো ?
দূরের আকাশ - তারারা ।
আমি কেন তবে মৃত্যু খুঁজি ?


একে একে সবাই
গেছে ছেড়ে আমায়
আবেগ , চিন্তা , স্বপ্ন
____ভুলে গেছি
ভুলে গেছি নিজের গাঁয়ের
মেঠো পথের ঘাস ,
শিশিরের জলে ভেজা
সেই মধুর পরশ ।


আমি আকাশের দিকে তাকিয়ে
______শুধালাম
তারাদের কে ,
বল কোন পথে যাই ?
কোন দিকে গেলে মনের
সেই সুখ- শান্তি পাই ?


____মিষ্টি হেসে
তারারা বলল অবশেষে
চলে যাও নিজ গাঁয়ে ।


যেখানে তোমার
_____'' মা '' এর
কবর আছে ।
সেথায় থেকে যেও - সুখে
_____আর ঘুম চোখে
ভালোবাসা নিয়ে বুকে ।