সুগন্ধি ,
অপরূপ রূপের রূপবতী
মুগ্ধ সবাই - বিশ্ব জুড়ে সুখ্যাতি ,
আছে নাম ,
_______ '' ফুলের রানী ''
ভালোবাসার প্রতীক  গোলাপ আমি ।


ঝুমকো জবা নাম,
________মন ভুলান নয় কাম ,  
খ্যাতি -সুখ্যাতি নাই কিছুই __
তবুও ,
ভাল- আছি আপন ভুবনে সুখে ,
দুঃখ-  নাই অপমান ।


আঁধারের ছায়া পথে
ফুটি নির্জন রাতে___
উৎফুল্ল  সবাই - থাকি ভালোবাসার উৎসে ।


সকল উৎসবে-ই  আগমন -
না হলে  বিনষ্ট সব - হয় উৎসাহ ভঙ্গ ,
_______ '' ফুলের রানী ''
ভালোবাসার প্রতীক - গোলাপ আমি ।


কষ্টের নীল আচঁড় কলিজায়
______আছে  একাকি জীবন ,
হৃদ পুরে দীর্ঘশ্বাস - অনিশ্চিত ভাগ্য
অশ্রু সিক্ত আঁখি -
বুকের মাঝে অভিমানী ভালোবাসার কবর  ।


তোমাদের নীল নখের আঁচর -
ক্ষত বিক্ষত হৃদয়_________
গুনি আঁধারেই কত কষ্টের প্রহর  ।


অমাবশ্যার ঘুঁট ঘুঁটে আঁধার -
ফুটি - দিন ফুরালেই ঝরা জীবন -
কেউ নাই বুঝার মন
না পর - না আপন __  
_______শেষ - পৃথিবীর আলো  
থাকি কষ্টে- এই আছি ভাল ।
তবুও ,
আছি আপন ভুবনে সুখে ,
ঝুমকো জবা নাম,
দুঃখ-  নাই অপমান   ।
________ ০_________