ঝড়ো দিনের ঝড়ো হাওয়া,গুড়ুম গুড়ুম ডাক
আমায় ডেকে বলে,ওরে নাওয়া-খাওয়া রাখ ।


নাওয়া-খাওয়া বন্ধ করে, প্রস্তুত হয়েছি যেই
চারদিকে সবই আছে,তবু কি যেন কি নেই ।


বন্ধ হলো কলকারখানা,বন্ধ লাইট-ফ্যান
এবার লড়াই করতে হবে,লড়াই ধ্যান-জ্ঞান ।


মুচকি হাসে গাছপালা আর বৃষ্টি ঝড়ো হাওয়া
অনেক লড়াই করে গেল,সমস্যাটাকে পাওয়া ।


সমাধানটা করার পরে যা ছিলোনা এলো
আমার গায়ে ময়লা কাপড়,চুল এলোমেলো ।


কেউবা হাসে,কেউবা বলে,কে করে এই কাজ?
আমিও হাসি, ভালবাসি এটাকেই খুব আজ ।