না, আজ আর নানার বাড়ী নেই
মামার  বাড়ী ।
মামার বাড়ীতে আর যাওয়া হয়না
বা হয়ে উঠেনা।
মামারা আজ বদলেছে
তরুণ থেকে মধ্যবয়সী ।
আর মামাতো ভাইবোনেরা
আমার খেলার সাথীরা, শুভাকাংখীরা
হাসান হেনা লিমারাও বদলেছে ।
হেনা লিমারা চলে গেছে
আপন ঠিকানায় ।
এখন তাদের ছেলেমেয়েরা আসে
তাদের নানার বাড়ীতে ।
সময় বদলেছে
আমিও বদলেছি অনেকটা ।
তবু খুঁজি সেই নানার বাড়ী ।
নিষ্ঠুর সময় তা আর ফিরিয়ে দেয়না ।