অসভ্য বর্বর দানবদের হাতে রাষ্ট্রীয় আগ্নেয়াস্ত্র
যেন দানবদের আরো দানবীয় করে তুলে ।
জীবন সংগ্রামী ইটভাটার শ্রমিক
জ্ঞান পিপাসু লিমন তোমাকে হতে হয় শীর্ষ সন্ত্রাসী ।
নিরীহ তোমাকে ক্রসফায়ার নামক
নাটকে পা হারাতে হয় ।
লিমন লজ্জায় আমরা নতজানু
তোমার জীবন সংগ্রামের কাছে ।
কিন্তু আমরা দুফোঁটা চোখের জল ছাড়া
তোমাকে কিছুই দিতে পারিনা ।
এ যে কত লজ্জার, কত ঘৃণার
মানুষ পরিচয় দ্বিধাগ্রস্থ ।
আমরা মানুষ নয়,
আমাদের মুখোশের আড়ালে অসভ্য বর্বর আমরা ।
বর্বর আমাদের রাষ্ট্রীয় বাহিনী  র্র্যাব ।
তুমি যাদের বর্বরতার শিকার ।
আমরা তোমার জন্য কিছুই করতে পারিনি
ক্ষমা করো লিমন আমাদের ।