সবাই ভাবে কতটা স্বাভাবিক আমি,
কতটা অপ্রকৃতিস্থ জানি আমি !


সবাই ভাবে সব ভুলে যাই আমি,
অথচ ভুলাটা সহজ নয় জানি আমি !


সবাই ভাবে কতটা নিশাচর আমি,
অথচ কতটা ঘুমকাতুরে জানি আমি !


সবাই জানে কতটা ধূমপায়ী আমি,
অথচ কতটা ঘৃণা করি জানি আমি!


সবাই ভাবে একজনকে অর্থহীন ভাবি আমি,
অথচ কতটা প্রয়োজন জানি আমি !


সবাই ভাবে আমি কতটা বাস্তববাদী,
অথচ কতটা আবেগপ্রবণ জানি আমি !


সবাই যা ভাবে, তা ভুল জানি আমি,
অথচ কাউকে বুঝাতে পারিনা আমি !