সোনার চামচ মুখে নিয়ে জন্ম তোমার
হাসি, আনন্দে প্রাণ প্রাচুর্য্যে ভরা জীবন তোমার ।
দুঃখ,কষ্ট,বেদনা কি বুঝনি তুমি
হঠ্রাৎ প্রণয়ের প্রলয়ে ক্ষণিক কেঁদেছ তুমি ।


হঠাৎ করেই পেয়েছ ঘর, পেয়েছ বর
সন্তানও পেলে না কাটতেই বছর ।


একবছর দুই অর্জন
এই বিরাট সাফল্যের জন্য
সার্থক তোমার নারী জীবন
ধন্য তুমি ধন্য ।


স্বামী সংসার সন্তানের সাথে হোক দৃঢ় বন্ধন
প্রথম বিবাহ বার্ষিকীর আগেই সন্তানের জন্য তোমাকে অভিনন্দন ।