ভালবাসার বিনিময়ে ভালবাসতেও
এত কৃপনতা তোমার
কারো মন প্রাণ চুরি করতে
কোথায় থাকে তোমার কৃপনতা!


নাকি তুমি মন ও শরীর বিহীন
মাটির পুতুল বা দেবী
যা কেবল ভক্তের ভক্তি
আর পূজা নাও
বিনিময়ে ভক্তকে দিতে পারনা কিছুই!