একা আমি একা থাকতে চাই
কি লাভ বল একাকিত্বের বিঘ্নতায় ।
শুভাকাংখীতে মুখর তোমার চর্তুদিক
সময়ে অসময়ে অধিকার ফলানোর চেষ্টা
মানায়না ঠিক ।
কষ্টের জীবনে আরো কষ্ট হোক
নষ্ট জীবন আরো নষ্ট হোক,
তবু একটু সুখের আশায় তোমার কাছে আসবোনা
তাই বলে ভেবোনা তোমায় ভালবাসবোনা ।
একা আমি একা থাকতে চাই
কি লাভ বল একাকিত্বের বিঘ্নতায় ।