মশা ক্ষুদ্র এক পতঙ্গ
যা কানের কাছে অবিরত ভন ভন করে ।
জোঁক ক্ষুদ্র এক জলজ জীব
যা কেবল পেছনে লেগে থাকে ।


আমিও মশার মত
তোমার কানের কাছে ভন ভন করি
জোঁকের মত তোমার পেছনে লেগে থাকি ।


অথচ  মশা ও জোঁকরে মত
তুমি নির্বিচারে আমাকে মারনি  ।
খাকো নির্বিকার ।


আর আমি মশা ও জোঁক হয়ে
আর ভন ভন করবোনা তোমার কানের কাছে
কিংবা লেগে থাকবোনা তোমার পেছনে ।


তুমি সুখে থাকো,শান্তিতে থাকো
তোমার মত করে ।