লেখাপড়া করে কি হলে, কি করবেন
যদি ডাক্তার হন, তবে কসাই হবেন ।
যদি ইঞ্জিনিয়ার হন,তবে চোর হবেন ।
যদি উকিল হন,নিরপরাধীকে অপরাধী বানাবেন ।
যদি সাহিত্যিক হন, তবে সুড়সুড়ি যোগাবেন ।
যদি সম্পাদক হন,তবে বাটপারী করবেন ।
যদি নেতা হন,জাতির পতন ঘটাবেন ।
যদি বুদ্ধিজীবি হন, তবে কূটবুদ্ধী বিক্রি করবেন ।
যদি শিক্ষক হন,ছাত্রীকে পাত্রী বানাবেন ।
যদি ব্যবসায়ী হন,কালোবাজারী করবেন ।
যদি চাকুরীজীবি হন,তবে ঘুষ খাবেন ।