ভেবেছি
আবুল এবার কাবুল যাবে
বেচবে বাদাম পেসতা ।
আরো যাবে অনেকেই
জনগণ দেখাবে এর শেষটা ।


কিন্তু:
একি শুনি আজ চারদিকে
আবুলের মুখে হাসি চিকচিকে ।
আপা নাকি দিয়েছে, সাহসী আর দেশপ্রেমিকের খেতাব
সামনে নাকি এ নিয়ে বেরুবে কালজয়ী কালজয়ী কেতাব ।


খবরের কাগজ আর টিভি
কি সব বলছে হিবিজিবি ।
কাগজ আর টিভি বন্ধ করা দরকার
সবাই জানে, ঘটনা কি চমৱকার!