তোমাকে একই কথা বার বার বলি
তুমি বল "লেবু কচলালে তেতো হয়"
আমি বলি, ‍"একই বিষয় বার বার অধ্যয়নে পারঙ্গমতা বাড়ে "
তুমি আটকে গিয়ে বল, বদমাশ, শয়তান
আমি পুলকিত হয়ে বলি‍,
‍‌‍‍"বদমাশ,শয়তান হলেও তো তোমার মাঝে আছি,
এটাই বা কম কিসে?
তোমার ভালবাসার স্নিগ্ধতাই আমাকে মানুষ বানাবে "
তুমি আবারো আটকে গিয়ে বল,
"বদমাশ, শয়তান কখনো মানুষ হয়না ।
আমি বলি, আগুনের ভালবাসায় যদি মাটির ঢেলা থেকে ইট হয়, তোমার ভালবাসায় একটা বদমাশ, শয়তান মানুষতো হতে পারে, একটু চেষ্টা করে দেখোনা !
তুমি এবার চুপ করে থাকো ।