শত ষোড়শী-অষ্টাদশী যৌবনা রমণী
আমার সামনে এলে
তাদের বিশেষ কেউ বা বিশেষ মানুষ মনে না হয়ে
কেবলই মানুষ মনে হয় ।
আমিও থাকি এক সাধারণ মানুষ ।


একমাত্র তুমি সামনে এলেই মনে হয়
চির নব যৌবনা ষোড়শী-অষ্টাদশী
আমিও পুরুষ হয়ে উঠি
আগ্রাসী হয়ে উঠে আমার পুরুষ সত্ত্বাটি ।


ভালবাসা নাকি  আত্মিক সম্পর্ক,
এটাতো শুধু আত্মিক সম্পর্ক নয়!
আমিতো তোমাকে ভালবাসি
তবে কি, ভালবাসা  মানে আত্ম-জৈবিক সম্পর্ক?