কে বলে আলাদীন নেই, নেই তার দৈত্য আর প্রদীপ
আছে, সবই আছে, কেবল পাল্টেছে এর রুপ ।
রুপকথার গল্প থেকে বেরিয়ে,
বাস্তবেএসেছে এই বাংলায়!


হলমার্কগ্রুপ, গ্রুপের চেয়ারম্যান সেই আলাদীন,
নেতা-আমলা- উপদেষ্টারা সেই দৈত্য,
আর সরকারী ব্যাংক কি সেই আলাদীনের প্রদীপ?


নয়তো, কিভাবে তিন হাজার টাকা মজুরীর একজন শ্রমিক
কয়েক বছরে হয়ে উঠে ধনকুবের?