কবিতা নয় আমার নেশা বা পেশা
ভালবাসি কবিতা, ভালবাসি এর স্রষ্টাকে
তাই সৃষ্টি ও স্রষ্টাদের আসরে
বলতে পারেন
মুর্খ এক রাখালের অনধিকার প্রবেশ
বা সৃষ্টি ও স্রষ্টাকে ভালবাসার বহিঃপ্রকাশ।


আমি কবি ও কবিতার আসরে নিতান্তই
এক রাখাল বালক ।
আমার শব্দ ভান্ডার আপনাদের মত সমৃদ্ধ নয়
শব্দ চয়ন আর বাক্য বিন্যাসে বেশ অপরিপক্ক
বোধশক্তি কিংবা ভাবপ্রকাশের সক্ষমতা প্রাথমিকে পড়ুয়াদের মত ।


তবু আমি আপনাদের আসরে কেন
তবে আপনারাই বলুন, আমার কি দোষ?
মোড়ল বাড়ীর কুকুরও নাকি মোড়ল হয়ে উঠে
আর আপনাদের আসরে রাখাল না হয় একটু কবি হয়ে উঠল!


জানি, আপনারা মহানুভবতা আর উদারতায়
সাধারণের উর্দ্ধে
আপনাদের মহানুভবতা আর উদারতায় ক্ষমা করবেন
রাখালের কবি মুখোশের এই দৃষ্টতাকে!