অনেক দিন ধরে কোন বন্ধু, আমাকে আর চিঠি লিখেনা
মুঠোফোনের আগ্রাসনে বিলুপ্ত প্রায় বন্ধুর চিঠি
মুঠোফোন যেমন যান্ত্রিক,আজ বন্ধুরাও তেমন
বন্ধুর একখানা চিঠি আমাকে আড়োলিত করতো
প্রতিটি শব্দ যেন ছুঁয়ে যেত হৃদয়কে
চিঠি পড়া শেষ হলেও, শেষ হতোনা তার রেশটা
অথচ, আজ মুঠোফোনে বন্ধুর সাথে কথা বলতেও
মাঝে মাঝে বিরক্ত লাগে
লাগবেই, যেখানে হৃদয়ের টান নেই,
নেই প্রগাঢ় মমত্ববোধ
সেখানেতো ভালো না লাগাটাই স্বাভাবিক
তাই আমি আজও থাকি কোন বন্ধুর চিঠির অপেক্ষায়
যে যান্ত্রিকতা নয়,
পরমমমতায় একখানা চিঠি লিখবে আমাকে ।