অনেকেই পোশাক বদলের মতই
মনটাকে বদলাতে পারে ।
আগামীর কথা ভেবে
যা গত হয়েছে তা ভুলে যেতে পারে ।
আমি কেন পারিনা?


অনেকেই আঘাতের বদলে প্রতিঘাত
হিংসার বদলে হিংসা করতে পারে ।
পারে যা খায় তা হজম করতে
আমি কেন পারিনা?


অনেকেই বৈরী হাওয়ায় খোলস পাল্টাতে পারে
পারে অনেক কিছুই করতে ।
আমি কেন পারিনা ?