জরিনা ও কুদ্দুস দুজনেই পড়শী
জরিনা দেখার আশায় পুকুরে কুদ্দুস বাইত বড়শী
জরিনা কুদ্দুসকে দেখার জন্যই প্রতিদিন যেতো ঘাটে
এভাবেই বেশকছর কাটে।
হঠাৎ জরিনা ছেড়েছে ঘর


জরিনা আর কুদ্দুসের মুখেই শুনুন কি হয়েছে তার পর।


জরিনাঃ
হৃদয়ের টানে ছেড়েছি বাড়ী, ছেড়েছি ঘর
আপন যারা ছিল, তাদের করেছি পর।
তুমিই আমার জান প্রাণ, তুমিই আমার বর
তোমাকে নিয়েই আজ সাজাবো বাসর।


কুদ্দুসঃ
চাল নেই চুলা নেই,নেই বাসন কোশন খাট
গরু নেই জমি নেই,ব্যাংক ব্যালান্স নেই পকেট গড়ের মাঠ।
কি দেবে খেতে তোমায়, কি দেবো পড়তে
আমার সাথে বাঁধলে জীবন,তোমার হবে মরতে ।


জরিনাঃ
চাইনা আমি পড়ার কিছু, চাইনা আমি খেতে
মরতে রাজি আছি, তবু চাইনা ফিরে যেতে ।
তোমার গায়ে বল আছে, আমার গায়েও তাই
দুজন মিলে কষ্ট করলে,ভাতের অভাব নাই ।


কুদ্দুসঃ
সত্যিই তুমি লক্ষ্মী আমার,বুদ্ধিমতি জরিনা
তুমি পাশে থাকলে, আমি সংসারে ভয় করিনা ।


জরিনা ও কুদ্দুস বাঁধলো সুখের ঘর
কি হয়েছে,তাদের মুখেই শুনতে পারবেন বছর খানেক পর।
(জরিনা ও কুদ্দুসের প্রণয় কাহিনী-২ এ)