কেন আমি তোমার উপর অধিকার ফলাই
কেন আমি মুগ্ধ হই তোমার ছলাকলায়
কেন আমি কষ্ট পাই, আনন্দ পাই তোমার কথা বলায়
তা কি তুমি জানো?


দম্পতি মানে যদি হয় দম ও পতি
তবেতো আমার ভাল-মন্দ তোমার মতিগতি।
দম মানে নিঃশ্বাস, প্রতি মানে মালিক
দমের উপর আমি নির্ভর করবো এটাইতো ঠিক।