মনচায় একালের বনলতা সেনকে
মানেনা, যতই বুঝাই মনকে ।
ভেবেছি, ঘর নেই, বর নেই
কাছে যেতে মানা নেই ।
আজ বুঝি, আমি হাদা সত‌্যিকারের এক গাধা
বুঝেছি, তার গোলকধাঁধাঁ ।
ঘর আছে, বর আছে, আছে ওর বাবুও
এতকিছু থাকার পরও করল আমায় কাবু ও ।