ঘুম ভাঙ্গেনি, ভাঙ্গেনি স্বপ্ন তার
বুঝেছে সে, গিয়েছে যার ।
সে সেবক জনতার নয়, দলের
নিজেদের দায় এড়াতে তাই আশ্রয় নিয়েছে ছলের ।
পাগলও বুঝে, রানা প্লাজা কেন গিয়েছে ধসে
ঘুমের ঘোরে স্বপ্ন দেখে, বিবৃতি দিয়েছে ক্ষমতার চেয়ারে বসে ।



সংসদমাতা মিথ্যে বলেনি(!) সবাই অবাক তাই
অলিতে গলিতে পোষ্টারে জংয়ের সাথে সঙকে দেখা যায় ।
এককালে গোয়াল শূণ্য ছিল, ভরা ছিল কাজীর খাতা
একালে গোয়াল ভরা গরু, সবাই বুঝলেও বুঝেনি সংসদমাতা ।



রানা প্লাজার ধ্বংসস্তুপে, চাপা অর্ধমৃত আর লাশ
নিরব দর্শক রাষ্ট্রীয় উদ্ধারকর্মীরা, সাবাস! সাবাস!!
জনতার গিয়েছে, তাই জনতাই নিয়েছে উদ্ধারের ঝূঁকি
মিডিয়ায় বিবৃতি আর বাইরে তাদের দৌড়ঝাপ দেখি ।