(১)
খোকা বাবু দিয়েছে ডাক
কই গেলি সব, জাগরে জাগ!
ও চাচা ভাস্তে,নে হাতে নে
দা-কুড়াল আর কাস্তে ।


(২)
কে যেনো ভাই, দিয়েছিলো ডাক
কই গেলি সব, জাগরে জাগ!
নে হাতে নে, লগি বৈঠা ওরে ও মাঝি মাল্লা
পানিতো নেই, পথেই নামো, যা করে ভাই আল্লা!


(৩)
হায়! হায়!! হায়!!!
এও ডাকে ভাই, সেও ডাকে ভাই!
কার ডাকে সাড়া দেবো, কার ডাকে নয়
বলতো ভাই, আমাদের কি পরিচয়?


(৪)
দেখোনি ভাই, মরিচ বাটা
মধ্যে মরিচ, উপরে শীল, নিচে পাটা ।
শীল পাটাতে যুদ্ধ করে
মরিচ ব্যাটা কেঁদে মরে ।


(৫)
আমরা কেন ভাই, মরিচ হবো
শীল আর পাটার মধ্যে রবো ।
আমিও ভাই' দিচ্ছি ডাক
সবাই বলো, শীল আর পাটা নিপাত যাক ।