ইচ্ছে করে নষ্ট হতে
নষ্টের সব উপকরণ ছড়ানো আছে
আমার চারপাশে ।


দৃষ্টি মেললেই যা দেখা যায়
হাত বাড়ালেই যা পাওয়া যায়
মানে যা খুবই সহজলভ্য ।


অথচ আমি তাও পারিনা ।
নষ্ট হবার কষ্ট আছে
কষ্টের ভয়ে নয় ।


আমি পারিনা
আমি ভোগে বিশ্বাস নই
আমি নই, আত্মঘাতী ।