(১)
                    হুংকার দিলো আজ
                  নখ আর দন্তহীন বাঘ
                 এতোদিন চাপাছিলো
                    মনে ভীষণ রাগ ।


                              (২)
                         বাঘ বেশ দক্ষ
                        নয় কারো পক্ষ
                        একটাই লক্ষ্য
                     জুড়াবে দেশের বক্ষ ।


                               (৩)
                      যে হোক, সে হোক
                      না মানলে আইন
                      ডান্ডার জান্ডা খাবে
                      দেবে আরো ফাইন ।


                              (৪)
                   লিলিপুটদের ভয় নেই
                   ভয় নেই তার চ্যালার
                    যতোই ঝড় আসুক
           ব্যবস্থা আছে, নিরাপত্তার ভেলার ।


                             (৫)
                     হুংকার দিক বাঘ
                  গোপনে সীল দিবোনা
                  শীল আর পাটার মাঝে
                   মরিচ আমি হবোনা ।