বড্ড বেশী হুজুগে বাঙ্গালেরা
শঙ্কিত আর আতঙ্কিত!
রাস্তায় বেরুবে
মনে ভয়, কখন কী হয়!


এতো আতঙ্কিত হবার কী আছে!
যা হবার তা হবে হোক, না ।


স্বাভাবিক বা অস্বাভাবিক
বলতে কিছু নেই
একটু মানিয়ে নিলেই হলো ।