প্রিয় তারান্নুম


বেশ করে সেথা খসখসে সে
মাফলার বা গরম কোনো পশমিনাতে
আসছে অনেক দীর্ঘ ক্ষনে
বন্ধুর পথে, পথ বন্ধুর , দ্বিত্বে সহজ, দোহাতে বা দেহাতিতে,প্রিয়তিতে
আমায় তুমি দুঃখ চেনাও, অনুভবের প্রযোজনায় প্রচ্ছনেতে দেহজ কোনো সারসত্য, বহির্বাটির বহির্মুখী, বেতন চেনা, বেতন ভোগী , অনেক বিতং


ফেলে দিও, ধার ধারিনি


বিবমিষাতে
মূর্ধন্য বা হসন্ত বা ইত্যাকার কোনো দু'আ সয়ে