*কল্পনাশ্রয়ী।
অনিবার্য কারণে চরিত্রগুলোর বাস্তব নাম পাল্টে ফেলা হয়েছে।
*অধুনা বাংলা : আমি ছোট, আমাকে মারবেন না।


বিনি বেশ শংকিত।  
কেন, শঙ্কা কেন?
আকাশ বেশ ঝরঝরে,
চালের গুঁড়ির সুঘ্রাণ এবং আস্বাদের মতন।
তবে?
বাবার বাড়ীর আত্মীয় আসছেন।  
অধুনা বিষিয়ে ওঠা শ্বশুর বাড়ীর চালের ভেতর।
কি করছো তবে?
বৈদেশ ফেরত নাদান সব,
তেমন কিছুই চিনি না।  
মোড় পেরোলেই বেশ অভিজাত একটা মিষ্টির দোকান।  
অন্তত এ তল্লাটে।
ভাবছি, স্পন্সরশীপ আমাকে ওনারশীপ দেয় কিনা !
ভাবতে থাকো।  আর ......
আসলেই ভাবতে থাকো কিন্তু!