https://www.rodneygomezpoetry.com/


হয়তো শিশুর বাচালতা
রংতুলির ঘন  প্রগাঢ়তা
কোথাও কেউ এসে বলবে
কিছুই হয়নি , একদম  না
তবুও  ক্লান্তি ধুতে চাই  
কবি, তুমি কবিতার কথা বলবে ?


আশ্চর্য আঙ্গুল যে খেলে
শিল্প ও শিল্পীর সংজ্ঞা নিয়ে
আজও যে বাঁশীটির সুর ঝরে
প্রগাঢ় সবুজে , পাতার মর্মরে
চেনা ভাতের সুগন্ধে , উনুনের ধোঁয়ায়
কবি, তুমি কবিতার কথা বলবে ?


সেকেন্ডের ঘড়িও হয়তো ঐশ্বরিক
ধুকপুক ধুকপুক তান শোনে রোজ
কোথাও কোনো দুষ্টুমীতে বাজিমাত
উড়ন্ত চিল ভাসতে থাকে , হাসতে থাকে
যা ছিল , যা থাকে , একান্তে আপনার
কবি, তুমি কবিতার কথা বলবে ?