কবি , তুমি প্রেরণার কথা বলবে?
তুমি তো সাধারণ নও!
সাধারণের গন্ডি পেরোয় তোমার কলম
তুমি তো সাধারণ নও !


সাধারণ জীবনে ছাপোষা প্রহর
কড়া নাড়ে বারে বার
এই ছাপোষা জীবন , মেনে নেয়া আপোষ
বেঁচে থাকে তোমার কলমের রক্তপাতে |


যা শাসন আর শোষণের বিরুদ্ধে বলে
সাধারণের ভিড়ে অসাধারণের কথা বলে |