নীল খাম হাতে নিয়ে চলছিলাম
সপ্ন ভাঙা পথের দেহ বেয়ে……
কাব্য হীন মনে চরাবালি দেখছিলাম
চোখের জল ও নেচেছিল সেই সময়
জোয়ার আসেনি তখনো তোমার মনে


পাখির ডাকে ঘুম ভাঙেনা আর মাঝ রাতে
সপ্নের স্পর্শ ও আর খুজে পাইনা এই শরীরে
তাই রঙ হিন মনটাকে সাদা কাপড়ে ঢেকে রেখে
কানামাছি খেলতে সুরু করি ওই তারাদের সাথে
আর হারিয়ে যাই দেশান্তরি ইচ্ছে গুলোর মাঝে


                                            -মলয়