চামড়া ছিঁড়া রাস্তায় হারিয়ে ফেলেছি তোমায়  
আকন্দ ফুল জরিয়েছি গলায় ,জোমে ক্ষীর
রুমালে জল ছিটিয়ে কোমরে বেঁধেছি এঁটে
নেড়া মাথায় বসেছি ,কখন  বসবে কাক
সবুজ আগুনে খেলছি বেঙাচি দের নিয়ে
খুঁজিনি তবু্, ভাবি এসে সেই গল্প বলবে  
এখন তোমার বৃষ্টি ভেজা নিঃশ্বব্দ ভোর
আর আমি! দেখছি আমার স্বপ্ন ভাঙা রাত
                                 -মলয়