­


          


তলিয়ে গেলো গোলাপ পালকের ভেলা
শেষ হলো না  তবু কানামাছি খেলা !


বাতাস বিকেল বোয়ে ছিল একগুচ্ছ কনা
তারমধ্যে কুরিয়ে পেলাম এক টুকরো সোনা!



অজস্র জলস্রোত , ভাসিয়ে আমায়
পেলামনা খুঁজে কূল মনের জমায় !


সূর্য পাহার চিরে , উঠেছে হেঁসে
চাঁদ বলে আর দূর চলে যাও ভেসে!


                                          -মলয়