খামখেয়ালি স্বপ্ন কে মিষ্টি খাওয়াচ্ছিলাম
জানালা চিরে  ঢুকে পড়েছে রোদ বিছানায়
বুঝলাম, তোমার খাম ছেঁড়া চিঠির কথা
বৃষ্টি ভেজা পাখির মত ডাকলাম তোমাকে
তুমি এলে সাথে তোমার রক্তকরবী চোখ
গেলাম নোনা জলের কাছে হাত ধুয়ে নিতে
সবি সবুজ, লাল নেই ,ট্রেন আসছে ছুটে
যাবে চলে একেবারে, তাকাবেনা একবারও
যদি ভুল করো ,আবার আসতে হবেই ফিরে
উঠে পরো ,সময় হয়েছে আমার,এবার যাই
                                  -   মলয়