মনের রং খুঁজতে গিয়ে্, দেখি তোমার চুল
চুলের গড়ায় দেখি আমি ছোট্ট একটা ভুল !


চুল নিয়ে করি খেলা বানাই কাকের বাস
আম পাতা দিয়ে বানাই দেশলাই  এর খাস !

ভাবি বলেই সূর্য খেলে সাগর মোহনাতে
শুকনো পুকুর ভর্তি হয় চশমা চোখের জলে !


খেলার শেষে হেরে দেখি জিতে গেছি আজ
ঘাসের সাথে নাচছি দেখো ঝড়েরি আভাস ।


                                         - মলয়\