•ডাঙ্গায় ফিরি,
ক্লান্ত নিঃশ্বাস শেষে
ঝিমায় তরী।


•শেষ কিরণে
ফিরতে হবে তবে,
ধায় চরণে।


•একেলা তরী
হাওয়ায় দুলে পাল
উচ্ছল বারি।


•দিনের শেষে
ফিরে আসে বিহঙ্গ
আপন দেশে।


•শেষ বেলায়
কবিতা লিখি কল্পে
শেষ ভেলায়।


•মেঠো রাস্তায়
পথিক ফিরে বাড়ি
তাঁর আস্থায়।


•বিকেল শেষে
ফিরছে বাড়ি পাখি
আপন দেশে।


•ডুবছে আলো
নদীর জলে নামে
সাঁঝের কালো।


•আধাঁর নামে,
চিঠি পাঠালো সন্ধ্যা
পাখির খামে।


•উদ্বাস্তু মেঘ
ছুটে চলে পর্বতে,
ফেলে আবেগ।