•চির কুমার
সহজ শান্ত মন
পথ আমার।


•সাগরে গিরি
জলে অশান্ত ঢেউ
একলা তরী।


•সাগরে জল
গভীর তলে মাছ
চুপ সকল।


•কুয়াশা ভোর
শীতল পরিবেশ
খুলবো দোর।


•জলের ফোঁটা
পাতায় পড়ে বিন্দু
আলোক ছটা।


•সকাল বেলা
কুঞ্জনে সুরে ডাকে
পাখির মেলা।


•টোপের ঘাঁটি
দলে দলে পিঁপড়া
আখের আঁটি।


•শেষ ঠিকানা
তিন হাত কবর
একা বিছানা।


•সারস দল
সন্তর্পণে শিকার
ঘোলায় জল।


•পুরোনো পথ
ধূলোয় মাখা স্মৃতি
এখনো মথ।