উড়ন্ত তরী
গতিময় বাতাসে
মনের ফেরী।


বৃষ্টির পদ্য
জলে ভেজা আকাশ
পঙ্কিল গদ্য।


শব্দে পাহারা
নির্বাক মুসাফির
তপ্ত সাহারা


ডুবন্ত শশী
ভোর আসে সকাশে
কাটবে নিশি।


পুরোনো দিঘি
গভীর জলে মাছ
বেজায় রাগী।


বৃষ্টি দুপুরে
মেঘ ভেঙে ঝরণা
নৃত্য পুকুরে।


চঞ্চল পাখি
শিকারে ধরে নিয়ে
খাঁচায় রাখি।


বরষা ফুল
জলে ভেজা কবিতা
তরুতে দূল।


গ্রীষ্ম দুপুর
নিঝুম অলি গলি
ঘুমে কুকুর।


প্রাচীন ক্ষত
পুরোনো আঘাতে ঘা
অপেক্ষারত।