•পড়ন্ত সাঁঝে
পাহাড়ের সন্ধ্যায়
বিদায় বাজে।


•পাহাড়ী ফুল
বুনো গন্ধ ছড়ায়
সবুজ গুল।


•সবুজ পথ
ঘাসফুলে বিছানা
চরণে ক্ষত।

•সহস্র তারা
মিটিমিটি আকাশে
ঘুমে পাখিরা।


•সবুজ চূড়া
পাহাড়ে ঘেরা ভূমি
সরণি খাড়া।


•জঙ্গলে ডাকে
শিয়াল নাকি হাতি
ডাকে আমাকে।


•মস্ত বিশাল
পাহাড়ের কান্নায়
ঝিমায় খাল।


•গহীন মুরা
সবুজে ঘেরা ঝিরি
একেলা চারা।


•বুনো সুবাস
শান্তির সুবাতাস
নির্মল শ্বাস।


•ঢালু রাস্তায়
হেঁটে যাই সবাই
মেঘের নায়।